বুধবার ০১ মে ২০২৪
Online Edition

রোহিঙ্গাদের চাপ সহ্য করার  সামর্থ্য নেই বাংলাদেশের -আইনমন্ত্রী 

 

স্টাফ রিপোর্টার : আইনমন্ত্রী আনিসুল হক মায়ানমারের রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে সহায়তা করার জন্য বিশ্ববাসীর প্রতি দাবি জানিয়েছেন।

গতকাল শুক্রবার সকালে জেলার আখাউড়ার ধলেশ্বর গ্রামে রাবেয়া খাতুন স্মৃতি পাঠাগারের উদ্যোগে আয়োজিত কৃতি শিক্ষার্থীদের দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 

আনিসুল হক বলেন, মায়ানমার থেকে ¯্রােতের মত ভেসে আসা রোহিঙ্গাদের এ বিশাল চাপ বাংলাদেশের সহ্য করার সামর্থ্য নেই। তবে হয়তো সাময়িকভাবে তাদেরকে সহযোগিতা করা যাবে। আমরা বিশ্ববাসীর কাছে এই দাবি জানাই যে রোহিঙ্গাদেরকে নিজ দেশে ফিরিয়ে নিতে যেন তারা সোচ্চার হয়।

তিনি বলেন, রোহিঙ্গাদের উপর অনেক অত্যাচার হচ্ছে। বাড়ি ঘর জ্বালিয়ে দেয়া হচ্ছে। তারা অনেক কষ্ট করে ঝুঁকি নিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশে আসছে। তাদেরকে যেন দেশে ফিরিয়ে নেয়া হয় সেই আহবান জানাই।

আইনমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষার কারণে মানুষ অনেক দূর এগিয়ে যায়। আমরা যদি শিক্ষিত না হই তাহলে প্রতিযোগিতার বিশ্বে অনেক পিছিয়ে পড়ব। তবে আমাদেরকে খেয়াল রাখতে হবে ছেলে মেয়েরা যেন মাদক জঙ্গিবাদে না জড়ায়। 

পাঠাগারের প্রতিষ্ঠাতা এড. আকছির এম চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, আখাউড়া পৌর মেয়র তাকজিল খলিফা কাজল প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ